1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনাসভা

  • আপডেট টাইম : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৯ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
দিবসটিকে সামনে রেখে সকালে ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মো: দুদু মিয়ার নেতৃত্বে অনুষ্ঠিত হয় প্রভাত ফেরী। পরে ইউনিয়ন পরিষদের ক্যাম্পাসের শহীদ মিনারে দেয়া হয় পুস্পস্তবক।
এ সময় ৩নং শ্রীমঙ্গল সদর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ইউনিয়ন পরিষদের শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ অর্পন করেন শিক্ষার্থী ও শিক্ষকরা।
পরে শিক্ষার্থী, শিক্ষক, জনপ্রতিনিধি ও সূধীজনদের নিয়ে ভাষা আন্দোলনের তাৎপর্য তুলে ধরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: দুদু মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্যদেন শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, ইউনিয়ন পরিষদের সদস্য মহসীন মিয়া, শাহাজান আহমদ, মারুফ আহমদ, পিয়াস দাশ ও ইউনিয়ন পরিষদের সচিব দিজেন্দ্র দাশ প্রমূখ।
এ সময় চেয়ারম্যান দুদু মিয়া বলেন, প্রজন্ম থেকে প্রজন্মের তরে ছড়িয়ে দিতে হবে ভাষা আন্দোলনের চেতনা। এই ভাষা আন্দোলনে যেমন আমাদের মায়ের ভাষা রক্ষা হয়েছে তেমনি এটি বিশ্বে আমাদের মাথা উঁচু করেছে। আমাদের মাতৃভাষা আজ আন্তর্জাতিক মাতৃভাষা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..